বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি: ফরিদপুরের বোয়ালমারী উপজেলার পরমেশ্বদী ইউনিয়নের বাইরকান্দি গ্রামে অমিও বালা নামের এক কৃষকের ঘরে থাকা পাট ধান বিদ্যুতের আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। জানা যায়, গত শনিবার বিকেল ৫টার দিকে ঘরের উপরে থাকা পল্লী বিদ্যুতের ট্রান্সেফরমার থেকে আগুনের সূত্রপাত হয়ে ঘরে আগুন ধরে যায়। ঘরে থাকা ৪০ মন পাট, ২০ লিটার ডিজেল, ২০ মন ধান সহ ঘরে থাকা সব কিছু পুড়ে যায়।

তামার হাজী জয়নদ্দিন মিনা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বাইরকান্দি গ্রামের বাসিন্দা বিকাশ চন্দ্র বালা জানান, বসত ঘরের সাথে বিদ্যুতের পিলার রয়েছে। ওই পিলারে বিদ্যুতের ট্রান্সেফরমার আছে। শনিবার বিদ্যুৎ অফিসের লোকজন বিদ্যুৎ বন্ধ করে লাইনের পাশে থাকা গাছের ডাল পালা কাটেন। ডালপালা কাটার পর বিকেল ৫ টার দিকে বিদ্যুতের লাইন দিলে ওই ট্রান্সেফরমার থেকে আগুন বের হযে ঘরের উপরে পড়ে আগুন ধরে যায়।

আগুনে ঘরে থাকা পাট, ধান, ডিজেল, পিয়াজসহ যাবতীয় কিছু পড়ে যায়। এতে ক্ষয়ক্ষতি প্রায় ৩ লাখ টাকার উপরে। খবর পেয়ে বিদ্যুত অফিসের লোকজন এসে কয়েকটি বাড়ির মিটারের লাইন কেটে দেন।

তিনি আরো বলেন, এ পর্যন্ত চার পাঁচবার এই ট্রান্সেফরমার থেকে আগুনের ঘটনা ঘটে। গত বছর বিদ্যুতের খুঁটি ও ট্রান্সেফরমার সরানোর জন্য আবেদন করা হয়েছে। আজও কোন ব্যবস্থা নেয়নি পল্লী বিদ্যুৎ।